Tuesday, November 3, 2015

হলুদ জ্বর (Yellow Fever)

হলুদ জ্বর (Yellow Fever)


হলুদ জ্বর (Yellow Fever) মানুষ অন্যান্য প্রাইমেটদের একটি মশা বাহিত ভাইরাল রোগ, এবং বর্তমানে আফ্রিকা আমেরিকা ক্রান্তীয় অঞ্চলে 43 টিরও বেশি দেশে কবলিত হয়. Yellow Fever  ভাইরাস(virus) সংক্রমণ asymptomatic হতে বা রক্তপাত, জন্ডিস এবং পরিণামে, মৃত্যুর সঙ্গে গুরুতর অসুস্থতা(unhealthy) হালকা উপসর্গ থেকে রোগ বিস্তৃত বর্ণালী, হতে পারে. 30,000 মানুষের মৃত্যু ঘটতে প্রতি বছর এবং এই চিত্র টিকা ছাড়া অনেক বেশী হবে. এডিস ইজিপ্টি, সবচেয়ে গুরুত্বপূর্ণ ভেক্টর. সঞ্চালন বিভিন্ন কবলিত এলাকায় বিভিন্ন বৈশিষ্ট্য সঙ্গে জটিল.

সমস্ত বর্তমানে উপলব্ধ পীতজ্বরে ভ্যাকসিন 17D শিথিলতা বৈকল্পিক ক্ষয়িত ভিত্তি, লাইভ. চার প্রস্তুতকারকদের থেকে ভ্যাকসিন বর্তমানে হু করে  PreQualified  হয়.

হলুদ জ্বর টিকা 3 কারণে আউট বাহিত হয়: কবলিত এবং মহামারী রোগ সাপেক্ষে অঞ্চলে বসবাসকারী জনগোষ্ঠী রক্ষা; এসব এলাকায় গিয়ে যাত্রীবাহী রক্ষা; এবং viraemic ভ্রমণকারীরা দ্বারা ভাইরাস আমদানীর ঝুঁকি কমিয়ে দ্বারা আন্তর্জাতিক বিস্তার রোধ.

Yellow Fever টীকার একটি একক ডোজ Yellow Fever রোগের বিরুদ্ধে টেকসই দীর্ঘস্থায়ী ইমিউনিটি সুরক্ষার অর্পণ করার জন্য যথেষ্ট নয়. হলুদ জ্বর ভাইরাসের চলমান সংক্রমণ, এবং সব কবলিত দেশগুলোর তাদের রুটিন টিকা প্রোগ্রামের মধ্যে হলুদ জ্বর টিকা প্রবর্তন করা উচিত যে পরামর্শ দেওয়া হচ্ছে যারা Yellow Fever টিকা, প্রমাণিত কার্যক্ষমতা এবং নিরাপত্তা দৃশ্যে. তারা হলুদ জ্বর টিকা বিপরীত হয় যাদের জন্য ব্যক্তি গোষ্ঠীর অন্তর্গত তবে ভ্যাকসিন, -ঝুঁকি এলাকায় এবং থেকে ভ্রমণ,> 9 মাস বয়সী সব unvaccinated ভ্রমণকারীরা দেওয়া উচিত.

ওয়েল পরিকল্পিত এবং পর্যাপ্তরূপে চালিত গবেষণা ≥60 বছর বয়সী মানুষের মধ্যে, এমএমআর সহ অন্যান্য লাইভ ভ্যাকসিন, সঙ্গে হলুদ জ্বর টিকা সহ-প্রশাসন মূল্যায়ন, এবং গর্ভবতী মহিলাদের নিরাপত্তা হলুদ জ্বর টীকার ইমিউনোজেনেসিটি মূল্যায়ন করা প্রয়োজন হয়, এবং সঙ্গে এইচআইভি পজিটিভ প্রাপ্তবয়স্কদের CD4 T কোষের মান> মিমি প্রতি 200 (3).0 per mm(3).

No comments:

Post a Comment

Thank you